ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি ছাত্রলীগের কাউন্সিলকে ঘিরে সরগরম ক্যাম্পাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
রাবি ছাত্রলীগের কাউন্সিলকে ঘিরে সরগরম ক্যাম্পাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৫তম কাউন্সিলকে ঘিরে সরগরম হয়ে উঠেছে ক্যাম্পাস। পদপ্রত্যাশীদের প্রচার-প্রচারণায় ক্যাম্পাসে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৫তম কাউন্সিলকে ঘিরে সরগরম হয়ে উঠেছে ক্যাম্পাস। পদপ্রত্যাশীদের প্রচার-প্রচারণায় ক্যাম্পাসে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত হতে যাচ্ছে রাবি ছাত্রলীগের বহুল প্রত্যাশিত এ কাউন্সিল।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, প্রার্থীদের মহড়া ও প্রচারণায় দলীয় কর্মী ছাড়াও অনেক সাধারণ শিক্ষার্থী অংশ নিচ্ছেন। ক্যাম্পাসের চায়ের দোকান থেকে শুরু করে শ্রেণিকক্ষ অবধি চলছে ছাত্রলীগের নতুন নেতৃত্বের দৌঁড়ে এগিয়ে থাকা নেতাদের নিয়ে নানা আলোচনা।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, কাউন্সিলে পদপ্রত্যাশী নেতাদের ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে ক্যাম্পাস। কাউন্সিলের জন্য নির্ধারিত ‘সাবাস বাংলাদেশ’ মাঠে মঞ্চ প্রস্তুতের কাজ শুরু হয়ে গেছে। দিনভর ক্যাম্পাসে চলছে মহড়া, তাতে পছন্দের প্রার্থীদের সঙ্গে যোগ দিচ্ছে সাধারণ শিক্ষার্থীরাও। সন্ধ্যা নামলে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে ভিড় জমাচ্ছে পদপ্রত্যাশীরা।

ছাত্রলীগ সূত্র জানায়, চলতি বছরের ২৯ নভেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের চার সদস্যের প্রতিনিধি দল গিয়ে পদপ্রত্যাশীদের সিভি নিয়ে গেছেন। এখন পর্যন্ত শীর্ষ দুই পদের জন্য ৭২ জনের সিভি জমা পড়েছে। কাউন্সিলের আগ পর্যন্ত সিভি দেওয়ার সুযোগ রাখা হয়েছে।

কাউন্সিলে প্রধান অতিথি থাকবেন-আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি।

বিশেষ অতিথি থাকবেন-রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

উদ্বোধক ও প্রধান বক্তা থাকবেন-কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বাংলানিউজকে বলেন, ‘তিন শর্ত মেনে নেতৃত্বে আনার বিষয়টি বিবেচনা করা হবে। প্রার্থীকে নিয়মিত ছাত্র, অবিবাহিত ও গঠনতন্ত্র অনুযায়ী বয়স ২৯ এর মধ্যে হতে হবে। যারা ছাত্রলীগকে ধারণ করে, যোগ্য ও নেতৃত্বগুণ সম্পন্ন তাদের মধ্য থেকে নেতৃত্ব ঠিক করা হবে। ’

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
আরবি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।