ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভারত থেকে প্রাথমিকের ২০ লাখ বই এলো বেনাপোলে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
ভারত থেকে প্রাথমিকের ২০ লাখ বই এলো বেনাপোলে  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০১৭ সালে প্রাথমিক স্তরের ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ভারতে ছাপা হওয়া ২০ লাখ ১৩ হাজার ৬শ’ কপি পাঠ্যবই বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। 

বেনাপোল(যশোর): ২০১৭ সালে প্রাথমিক স্তরের ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ভারতে ছাপা হওয়া ২০ লাখ ১৩ হাজার ৬শ’ কপি পাঠ্যবই বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।  

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেল ৫টায় বন্দরের ২৭ ও ২৮ নম্বর পণ্যাগার থেকে ওইসব বই খালাস করতে দেখা গেছে।

 

বন্দর থেকে বই ছাড় করানোর জন্য সরবরাহকারী (ট্রান্সপোটিং) হিসেবে কাজ করছেন বেনাপোলের ট্রাক ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী।  

তিনি বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেলে ১১টি ট্রাক বইয়ের প্রথম চালান বেনাপোল বন্দর থেকে ছাড়িয়ে দেশের বেশ কয়েকটি উপজেলায় পাঠানো হয়েছে। আগামী ১৫ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে সব বই ভারত থেকে চলে আসবে।  

বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বাংলানিউজকে জানান, এক কোটি ৫২ লাখ ২৭ হাজার ৩৩৭ কপি  বইয়ের মধ্যে এ পর্যন্ত দুটি চালানে মাত্র ২০ লাখ ১৩ হাজার ৬শ কপি বই বেনাপোল বন্দরে এসেছে। এসবের কিছু বই বন্দর থেকে খালাস শুরু হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এজেডএইচ/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।