ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দেশের জন্য মৃত্যবরণ করার মতো মহৎ মুত্যু নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
দেশের জন্য মৃত্যবরণ করার মতো মহৎ মুত্যু নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশের জন্য মৃত্যবরণ করার মতো মহৎ মুত্যু আর নেই বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেশের জন্য মৃত্যবরণ করার মতো মহৎ মুত্যু আর নেই বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসিতে) বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ ও ভারতের শহীদদের স্মরণে প্রতিবছরের মতো এবারও এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় দূতাবাসের প্রথম সচিব রাজেশ উইকি। অতিথি হিসেবে ছিলেন মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সভাপতি অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, একটি দেশের স্বাধীনতার জন্য মৃত্যুবরণ করা সবচেয়ে আভিজাত্যের, সম্মানের। এর চেয়ে মহৎ মৃত্যু আর নেই। স্বাধীনতার জন্য ভাষার জন্য, গণতন্ত্রের জন্য মৃত্যু- শ্রেষ্ঠ মৃত্যু। এ রকম মৃত্যুবরণ করেছে আমাদের দেশের ৩০ লাখ শহীদ।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে সেই সব বীরসেনানীদের স্মরণ করার জন্য বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতিকে ধন্যবাদ জানান উপাচার্য।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এসকেবি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad