ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষক সমিতির সভাপতি প্রিয়ব্রত, সম্পাদক বাকী

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
জবি শিক্ষক সমিতির সভাপতি প্রিয়ব্রত, সম্পাদক বাকী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০১৬-২০১৭ কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. আব্দুল বাকী নির্বাচিত হয়েছেন।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০১৬-২০১৭ কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. আব্দুল বাকী নির্বাচিত হয়েছেন।

অধ্যাপক প্রিয়ব্রত পাল সভাপতি পদে ২২৯ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেলিম পেয়েছেন ২০৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে আব্দুল বাকী পেয়েছেন ২৪০ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মো. আবুল হোসেন পেয়েছেন ১৯৩ ভোট।

সোমবার (১২ ডিসেম্বর) জবি শিক্ষক সমিতির নির্বাচন কমিশনার মো. ছগীর হোসেন খন্দকার বিকেল ৪টায় এ ফলাফল ঘোষণা করেন।

নবনির্বাচিত কমিটিতে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন- আব্দুল্লাহ আল মাসুদ, কোষাধ্যক্ষ জহির উদ্দীন আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল সালাম।

এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলা বিভাগের প্রভাষক শাহ্ মো. আরিফুল আবেদ, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কিশোর রায়, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী সাবরিনা রহমান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মো. মামুনুর রশীদ শেখ, ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক শবনম শারমিন লুনা, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোহাম্মদ রেজাউল হোসাইন, আইন বিভাগের সহকারী অধ্যাপক জেলিনা সুলতানা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এর প্রভাষক কাজী ফারুক হোসেন সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল সাড়ে নয়টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এ সময় বিশ্ববিদ্যালয় এক নির্বাচনী আমেজের সৃষ্টি হয়।

ছগীর হোসেন সাংবাদিকদের বলেন, শিক্ষক সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

এদিকে সবার সহযোগিতা চেয়ে নবনির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল বাংলানিউজকে বলেন, নির্বাচনে সবাই আমাকে সহযোগিতা করেছেন। তাই সবাইকে সঙ্গে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি যুগোপযোগী বিশ্ববিদ্যালয়ে রূপায়নের চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ডিআর/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।