ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শিক্ষা

দেশীয় কুলাঙ্গারদের কারণে সূর্য সন্তানদের হত্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
দেশীয় কুলাঙ্গারদের কারণে সূর্য সন্তানদের হত্যা

স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরসহ দেশীয় কুলাঙ্গারদের সহযোগিতার কারণে বুদ্ধিজীবীদের হত্যা করা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন...

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরসহ দেশীয় কুলাঙ্গারদের সহযোগিতার কারণে বুদ্ধিজীবীদের হত্যা করা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

শনিবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালমনাই ফ্লোরে বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি।

মহান বিজয় দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে ঢাবি অ্যালমনাই অ্যাসোসিয়েশন।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, চূড়ান্ত বিজয়ের দুইদিন পূর্বে দেশের সূর্য সন্তানদের হত্যা করা হয়। স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াত-শিবিরসহ দেশীয় কুলাঙ্গারদের কারণে জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা হয়েছে।
 
এ সময় তিনি সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
 
অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ। বক্তব্য রাখেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মোল্লা মুহাম্মদ আবু কাউছার। অনুষ্ঠান সঞ্চলনা করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এসকেবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa