ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

শিক্ষা

শ্রীমঙ্গলে শাওনের স্মৃতি রক্ষায় মেধাবী শিক্ষার্থীরা

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
শ্রীমঙ্গলে শাওনের স্মৃতি রক্ষায় মেধাবী শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের ছাত্র নশাওনের স্মৃতিকে ধরে রাখতে রোববার (১৮ ডিসেম্বর) মেধাবী শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হলো শ্রীমঙ্গলে।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের ছাত্র শাওনের স্মৃতিকে ধরে রাখতে রোববার (১৮ ডিসেম্বর) মেধাবী শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হলো শ্রীমঙ্গলে।

স্থানীয় বিটিআরআই উচ্চ বিদ্যালয়ে ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৪৮ জন মেধাবী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ‘শাওন স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা ২০১৬’।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এ মেধা পরীক্ষা। শ্রীমঙ্গল উপজেলার স্বনামধন্য ১৩টি প্রাথমিক বিদ্যালয় এবং ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি থেকে ৯ম শ্রেণির ১ থেকে ৫ রোল নম্বরের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। তবে মেধার ভিত্তিতে প্রতিটি শ্রেণি থেকে মোট ৩ জনকে পুরস্কার দেওয়া হবে।

বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েক আহমদ বাংলানিউজকে বলেন, ২০১৪ সাল থেকে আমরা শাওন স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা চালু করেছি। ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৪৮ জন মেধাবী শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেছে।

শাওন স্মৃতি প্রসঙ্গে তিনি বলেন, বিটিআরআই স্কুলের মেধাবী শিক্ষার্থী ছিল রেজাউদ্দীন আহমেদ শাওন। ১৯৯৯ সালের ১১ নভেম্বর সিলেট ক্যাডেট কলেজে রোলার টানতে গিয়ে রোলারের নিচে পড়ে তার মৃত্যু হয়। তার স্মৃতিকে বাঁচিয়ে রাখতেই আমাদের এ প্রয়াস। পাশাপাশি উপজেলার মেধাবী শিক্ষার্থীরা এ পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে সাফলতার পথে এগিয়ে যাবে।

৩১ ডিসেম্বর পরীক্ষার ফল ঘোষণা করা হবে বলে জানান এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬

বিবিবি/আরআইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa