ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

শিক্ষা

শাবিপ্রবি উপাচার্য কার্যালয় ঘেরাও

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
শাবিপ্রবি উপাচার্য কার্যালয় ঘেরাও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারীরা- ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের সংঘর্ষে ছাত্রহল বন্ধের সিদ্ধান্তে এবং ক্লাস পরীক্ষা স্থগিতের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস।

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের সংঘর্ষে ছাত্রহল বন্ধের সিদ্ধান্তে এবং ক্লাস পরীক্ষা স্থগিতের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস।

জালিয়াতির ঘটনায় আন্দোলনকে ধামাচাপা দিতে তড়িঘড়ি করে ক্যাম্পাস বন্ধের অভিযোগ তুলে বুধবার (২১ ডিসেম্বর) বেলা ২টা থেকে শিক্ষার্থীরা উপাচার্য কার্যালয় ঘেরাও করেন।

এর আগে দুপুর ১২টা থেকে টানা দুই ঘণ্টা সিলেট সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন তারা। সর্বশেষ বেলা ২টা থেকে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী সিন্ডিকেটের সিদ্ধান্ত পরিবর্তনের দাবিতে উপাচার্য কার্যালয় ঘেরাও করেন।

এ সময় আন্দোলনকারীরা অভিযোগ করেন, উপাচার্য জালিয়াতিবিরোধী আন্দোলন বন্ধের চেষ্টা করেছেন। একজন শিক্ষক আন্দোলনকারী ছাত্রদের টাকা দেয়ার অনৈতিক প্রস্তাব দেন। তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা ওই শিক্ষকের নাম উল্লেখ করেননি।

গত ২৬ নভেম্বর (শনিবার) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জড়িত মূল হোতাদের বিচারের দাবিতে আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। ওই সময় থেকে ছাত্রলীগের বিবাদমান গ্রুপের মধ্যে উত্তেজনা চলে আসছিল।

২০ ডিসেম্বর (মঙ্গলবার) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত এ নিয়ে দফায় দফায় ধাওয়া, উত্তেজনার পর ছাত্রহল বন্ধ ঘোষণা করা হয়।

** সিদ্ধান্ত পরিবর্তন, শাবি’র শুধু ৩ ছাত্রহল বন্ধ ঘোষণা
** ছাত্রলীগের সংঘর্ষের পর শাবি বন্ধ ঘোষণা

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa