ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

শিক্ষা

আইইউবি’র আর্কাইভের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আইইউবি’র আর্কাইভের যাত্রা শুরু

ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)’র নিজস্ব আর্কাইভের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আর্কাইভটির উদ্বোধন করা হয়। 

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)’র নিজস্ব আর্কাইভের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আর্কাইভটির উদ্বোধন করা হয়।

 

আইইউবি’র লাইব্রেরির উদ্যোগে গড়ে তোলা আর্কাইভে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস এবং অগ্রগতি সংক্রান্ত যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র, নথি ও অন্যান্য গুরুত্বপূর্ণ দলিল এবং সরঞ্জাম সংরক্ষণ করা হবে। এখন থেকে এ আর্কাইভ আইইউবি’র উল্লেখযোগ্য এবং পূর্ণাঙ্গ রেকর্ড সংগ্রহ করবে এবং সেগুলি আগামীর জন্য যথাযথভাবে সংরক্ষণ করবে।  

আইইউবি’র প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রেসিডেন্ট ইমেরিটাস ড. এ মজিদ খান আর্কাইভের উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রাশেদ চৌধুরী, চট্টগ্রাম ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তৌহিদ সামাদ, উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান, উপ-উপাচার্য (ডেজিগনেট) অধ্যাপক মিলান পাগন, লাইব্রেরিয়ান, বিভিন্ন অনুষদ এবং বিভাগের ডিন ও বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa