ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

শিক্ষা

এনডিএফ বিডি’র ঢাকা বিভাগীয় বিতর্ক উৎসব শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এনডিএফ বিডি’র ঢাকা বিভাগীয় বিতর্ক উৎসব শুক্রবার এনডিএফ বিডি’র লোগো

‘শাণিত যুক্তি, দীপ্ত তারুণ্য’ এ স্লোগানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মার্কেন্টাইল ব্যাংক দ্বিতীয় এনডিএফ বিডি ঢাকা বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৬’।

ঢাকা: ‘শাণিত যুক্তি, দীপ্ত তারুণ্য’ এ স্লোগানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মার্কেন্টাইল ব্যাংক দ্বিতীয় এনডিএফ বিডি ঢাকা বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৬’।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ’র (এনডিএফ বিডি) আয়োজনে শুক্রবার (২৩ ডিসেম্বর) জাতীয় আর্কভস ও গ্রন্থাগার মিলনায়তনে দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে।

উৎসবে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ সরকারি ও বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়ে শিক্ষ‍ার্থী, শিক্ষক ও বিতর্ক বিষয়ক ক্লাবের প্রায় ৫০০ বিতর্কিক অংশ নেবেন।

দিনব্যাপী এ উৎসবে থাকছে বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, বিভিন্ন ফরমেটের প্রদর্শনী বিতর্ক, বিতর্ক কর্মশালা, বিতর্ক প্রতিযোগিতা, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

উৎসবে ‘বিতর্ক ও স্বপ্ন’ বিষয়ে ক্লাস নিবেন যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ডিবেট ইনস্টিটিউটে বাংলাদেশের হয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী এবং এ সময়ের সেরা বিতার্কিক মাশাহেদ হাসান সীমান্ত। আর ক্যারিয়ার বিষয়ক কর্মশালায় করাবেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক নাজমুল হুদা।

অনুষ্ঠানে বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর ড. আবুল বারাকাত, আশা ইউনিভার্সিটি বাংলাদেশ’র ডিন অধ্যাপক ইকবাল আহমেদ, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কাজী মশিউর রহমান, দৈনিক ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিস সৈকত, বাংলানিউজটোয়েন্টিফোর. কম’র হেড অব নিউজ মাহমুদ মেনন খান, বাংলাদেশ সরকারের কর কমিশনার ফজলুল হক প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ চেয়ারম্যান এ কে এম শোয়েব।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa