ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

শিক্ষা

জাবিতে বিতর্ক সংগঠন জুডো’র এক যুগ পূর্তি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
জাবিতে বিতর্ক সংগঠন জুডো’র এক যুগ পূর্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘বন্ধনে বারো, স্বপ্ন দেখি আরো’ স্লোগান নিয়ে তিন দিনব্যাপী বর্ণিল আয়োজনে প্র্রতিষ্ঠার একযুগ উদযাপন করছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘বন্ধনে বারো, স্বপ্ন দেখি আরো’ স্লোগান নিয়ে তিন দিনব্যাপী বর্ণিল আয়োজনে প্র্রতিষ্ঠার একযুগ উদযাপন করছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উদযাপন পর্ষদের আহ্বায়ক ও জুডোর সাবেক সভাপতি মুকসিমুল আহসান অপু।

তিনি বলেন, শুক্রবার (২৩ ডিসেম্বর) থেকে রোববার (২৫ ডিসেম্বর) পর্যন্ত প্রতিষ্ঠার এক যুগ উদযাপনের নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ আয়োজনে সারাদেশের সমস্ত বিতর্ক সংগঠন, সংগঠক, বিতার্কিক ও পৃষ্ঠপোষকদের এক মিলনমেলা হতে যাচ্ছে।

অনুষ্ঠানের প্রথম দিন শুক্রবার (২৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে পুনর্মিলনী, প্রদর্শনী বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে কেক কেটে জেইউডিও’র জন্মদিন পালন করা হবে।

শনিবার (২৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় সেলিম আল দীন মুক্তমঞ্চে প্রদর্শনী বিতর্ক, মুক্তিযোদ্ধা সম্মাননা, আজীবন সম্মাননা, গুণীজন সম্মাননা, স্মরণিকার মোড়ক উম্মোচন, র‌্যালি, ফানুস উৎসব ও কনসার্ট থাকছে।

রোববার (২৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় সেলিম আল দীন মুক্তমঞ্চে প্ল্যানচেট বিতর্ক, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সাংস্কৃতিক সংগঠনগুলোর পরিবেশনা এবং নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের মাধ্যমে তিনদিনের এই অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গণমাধ্যম ও যোগাযোগ সাব-কমিটির আহ্বায়ক এবং সংগঠনটির সাবেক সহ-সভাপতি জাফর সাদিক, সাবেক সভাপতি মাসুম রেজা মেহেদী, সংগঠনটির বর্তমান সভাপতি শেখ রাহাত রহমান, সাধারণ সম্পাদক মো. শাহীনুর রহমান, সহ-সভাপতি মো. ইব্রাহীম ও সাদিকা বিনতে মাযহার, প্রেস অ্যান্ড মিডিয়া সম্পাদক শায়লা রহমান ইমা প্রমুখ।

২০০৫ সালের ২৩ ডিসেম্বর জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) যাত্রা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২. ২০১৬
জিপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa