ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধি দলের সাক্ষা‍ৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধি দলের সাক্ষা‍ৎ ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধি দল

চীনা ইসলামিক অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল গুউ চ্যানংনের নেতৃত্বে বিভিন্ন ধর্মের ছয় সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষা‍ৎ করেছেন ।

ঢাকা: চীনা ইসলামিক অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল গুউ চ্যানংনের নেতৃত্বে বিভিন্ন ধর্মের ছয় সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষা‍ৎ করেছেন ।

শনিবার (২৪ ডিসেম্বর) রাতে আরেফিন সিদ্দিকের বাসভবনে এ সাক্ষাৎ হয়।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সিসিআরপি’র জেনারেল সেক্রেটারি লাকান, চায়না তাওইস্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট হুয়াং জিনিয়াং, চায়না বুদ্ধিস্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট জিয়ংব, তাওইস্ট লিপিং  প্রোটেস্ট্যান্ট চ্যান ওয়েনজিয়ে।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. কাজী নূরুল ইসলাম, পালি ও বুদ্ধিস্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বিমান চন্দ্র বড়ুয়া।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের সাম্প্রদায়িক সম্প্রীতি এবং আন্তঃধর্মীয় অবস্থান সম্পর্কে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসম্বের ২৫, ২০১৬
এনটি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad