ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবির শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
জাবির শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনার ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক এ কে এম আবুল কালাম বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, আগামী বৃহস্পতিবার শিক্ষক ক্লাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নির্বাচন চলবে। এবারে নির্বাচনে ভোটার সংখ্যা ৫৩৫ জন।

আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ও বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন ‘বহুদলীয় গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষক’ এ দুই প্যানেলে এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে।

১৫টি পদে আওয়ামীপন্থি শিক্ষকদের পক্ষ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ (পদার্থ বিজ্ঞান বিভাগ), সহ-সভাপতি অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান (পরিবেশ বিজ্ঞান বিভাগ), কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন (অর্থনীতি বিভাগ), সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ (দর্শন), যুগ্ম-সম্পাদক সহকারী অধ্যাপক মো. ফখরুল ইসলাম (ফার্মেসি বিভাগ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একই প্যানেল থেকে সদস্য পদে- সহযোগী অধ্যপক কে এম আককাছ আলী (আইআইটি), অধ্যাপক কৌশিক সাহা (রসায়ন বিভাগ), সহকারী অধ্যাপক বদরুন্নাহার (পদার্থ বিজ্ঞান বিভাগ), সহকারী অধ্যাপক মো. আউয়াল আল কবীর (ম্যানেজমেন্ট স্টাডিজ), অধ্যাপক মো. রুহুল ফুরকান সিদ্দিক (পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স), অধ্যাপক রাশেদা আখতার (নৃবিজ্ঞান বিভাগ), সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন (ইংরেজি), অধ্যাপক শেখ মো. মনজুরুল হক (ভূগোল ও পরিবেশ), অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান (প্রত্নতত্ত্ব বিভাগ), সহযোগী অধ্যাপক হোসনে আরা (ইতিহাস বিভাগ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে বিএনপিপন্থি শিক্ষকদের প্যানেল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন-সভাপতি অধ্যাপক মো. শামছুল আলম (সরকার ও রাজনীতি বিভাগ), সহ-সভাপতি অধ্যাপক আবেদা সুলতানা (গণিত বিভাগ), কোষাধ্যক্ষ অধ্যাপক মাসুম শাহরিয়ার (ফামেসি) সম্পাদক সহযোগী অধ্যাপক মো. জামাল উদ্দীন (পরিবেশ বিজ্ঞান), যুগ্ম-সম্পাদক সহযোগী অধ্যাপক আমিনুর রহমান খান (গণিত বিভাগ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদস্য পদে- অধ্যাপক এ এন এম ফখরুদ্দিন (পরিবেশ বিজ্ঞান বিভাগ), অধ্যাপক মাহবুব কবির (রসায়ন), সহযোগী অধ্যাপক মোহাম্মদ এমাদুল হুদা (পরিবেশ বিজ্ঞান), অধ্যাপক মোহাম্মদ মনিরুল হাসান খান (প্রাণীবিদ্যা), অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার (ফার্মেসি), সহযোগী অধ্যাপক মো. ফজলুল করিম পাটোয়ারি (আইআইটি), অধ্যাপক মো. মনোয়ার হোসেন (প্রাণিবিদ্যা), অধ্যাপক

মো. শরিফ উদ্দিন (গণিত) অধ্যাপক মো. সোহেল রানা (ফার্মেসি), অধ্যাপক শামীমা সুলতানা (বাংলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।