ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির স্থাপনার নতুন নামকরণ হচ্ছে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
শাবিপ্রবির স্থাপনার নতুন নামকরণ হচ্ছে উপাচার্য কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা

প্রায় দেড় দশক ঝুলে থাকার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্তত ১০টি স্থাপনার নতুন নামকরণের সিদ্ধান্ত বাস্তবায়ন হতে যাচ্ছে।

শাবিপ্রবি: প্রায় দেড় দশক ঝুলে থাকার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্তত ১০টি স্থাপনার নতুন নামকরণের সিদ্ধান্ত বাস্তবায়ন হতে যাচ্ছে।

এছাড়া ২০১৭ সালের ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তনের বিষয়ে রাষ্ট্রপতির অনুমোদন পাওয়া গেছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেল ৫টায় শাবিপ্রবি উপাচার্য কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের প্রতিনিধি দল বঙ্গভবনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় রাষ্ট্রপতি আগামী সমাবর্তনে তার উপস্থিতির বিষয়ে প্রতিনিধি দলকে আশ্বস্ত করেন।
উপাচার্য জানান, রাষ্ট্রপতি বৈশ্বিক প্রতিযোগিতার জন্য যোগ্য করে শিক্ষার্থীদের গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়ে গবেষণা কার্যক্রম আরো জোরদার করার আহ্বান জানিয়েছেন।

তিনি ‘দ্বিতীয় ছাত্রহলে’র নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ এবং অন্যান্য হল ও ভবনের নামকরণের ব্যাপারে পর্যায়ক্রমে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছেন।

প্রতিনিধি দলে ছিলেন ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ড. কবির হোসেন, ড. সাবিনা ইসলাম, ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, ড. শামসুল আলম (সিনিয়র সচিব), শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।