ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীতে জেএসসিতে পাসের হার ৯৭.৬৮

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
রাজশাহীতে জেএসসিতে পাসের হার ৯৭.৬৮

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর পাসের হার পাসের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ।  গত বছর ছিল ৯৭ দশমিক ৪৭ শতাংশ। ফলে পাসের হার বেড়েছে দশমিক ২১ শতাংশ।  

রাজশাহী:  জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর পাসের হার পাসের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ।   গত বছর ছিল ৯৭ দশমিক ৪৭ শতাংশ।

ফলে পাসের হার বেড়েছে দশমিক ২১ শতাংশ।   এবার জিপিএ পেয়েছে ৪০ হাজার ৪শ ৭১ জন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা ১১টায় বাংলানিউজকে এই তথ্য জানান রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকার।

দুপুর ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল প্রকাশ করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় এবারের জেএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৩২ হাজার ৩৮৯ জন।

এর মধ্যে ছাত্র ১ লাখ ১৩ হাজার ৩৭২ জন এবং ছাত্রী ১ লাখ ১৯ হাজার ১৭ জন রয়েছে। গতবছর পরীক্ষার্থী ছিল- ২ লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

ফলে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩ হাজার ৯২০ জন। গতবার পাসের হার ছিল ৯৭. ৪৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ৩৫ হাজার ৮৩ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
এসএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।