ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিলেটে প্রাথমিকে পাসের হার ৯৭ দশমিক ৭৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
সিলেটে প্রাথমিকে পাসের হার ৯৭ দশমিক ৭৭

প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) ও ইবতেদায়ির সব সূচকে এগিয়েছে সিলেট। উত্তর-পূর্বাঞ্চলের এ জেলায় এবছর পাসের হারের সঙ্গে বেড়েছে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও।

সিলেট: প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) ও ইবতেদায়ির সব সূচকে এগিয়েছে সিলেট। উত্তর-পূর্বাঞ্চলের এ জেলায় এবছর পাসের হারের সঙ্গে বেড়েছে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও।



এবছর প্রাথমিকে পাসের হার ৯৭ দশমিক ৭৭ এবং ইবতেদায়িতে ৯৪ দশমিক ৩৬ শতাংশ। গতবছর প্রাথমিকে পাসের হার ছিল ৯৬ দশমিক ৬৪ এবং ইবতেদায়িতে ৮৯ দশমিক ৮৬ শতাংশ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) প্রকাশিত ফলাফলের বর্ণনা দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা হাসান আলী।

বাংলানিউজকে তার দেওয়া তথ্য অনুযায়ী, ফলাফলে এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৭৬ হাজার ৪৯২ জন শিক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয় ৭৪ হাজার ৭৮৫ জন। একই সঙ্গে ইবতেদায়িতে ৬ হাজার ৫২১ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৬ হাজার ৪৫৩ জন।

গত বছর প্রাথমিকে ৭২ হাজার ২২৫ জন শিক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয় ৬৯ হাজার ৮০১ জন এবং ইবতেদায়ীতে ৬ হাজার ৮৫১ জন অংশ নিয়ে পাস করে ৬ হাজার ১৫৬ জন।

এবার প্রাথমিক ও ইবতেদায়িতে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও আগের বছরের তুলনায় বেড়েছে। এ বছর জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৩৫৫ জন এবং ইবতেদায়িতে ১৪৯ জন শিক্ষার্থী। গতবছর জিপিএ-৫ প্রাপ্তির হার ছিল প্রাথমিকে ৩ হাজার ২৮১ এবং ইবতেদায়িতে ৬৭ জন।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এনইউ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।