ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

শিক্ষা

জবিতে গবেষণার অভিজ্ঞতা বিষয়ে আলোচনা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জবিতে গবেষণার অভিজ্ঞতা বিষয়ে আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন জবি উপাচার্য ড. মীজানুর রহমান/ছবি-বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে ‘রিসার্চ এক্সপেরিয়েন্স’ শীর্ষক পাবলিক লেকচার অনুষ্ঠিত হয়েছে।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে ‘রিসার্চ এক্সপেরিয়েন্স’ শীর্ষক পাবলিক লেকচার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ আলোচনা সভা হয়।

যৌথভাবে আয়োজনে ছিল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হেকেপ প্রজেক্টের সাব-প্রজেক্ট, সেন্টার ফর মার্কেটিং সায়েন্স ও বাংলাদেশ রেনেসাঁ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণা ও উচ্চতর শিক্ষার জন্য উদ্যোগী হতে হবে। তাহলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বাড়বে। আর এ ধরনের গবেষণার ক্ষেত্রে প্রফেসর আলী কাজী একজন অনুকরণীয়। সভায় জবি উপাচার্য ড. মীজানুর রহমান/ছবি-বাংলানিউজ‘রিসার্চ এক্সপেরিয়েন্স’ শীর্ষক পাবলিক লেকচার দেন অস্ট্রেলিয়ার ক্যানবেরা বিশ্ববিদ্যালয়ের ‘বিজনেস, ম্যানেজমেন্ট অ্যান্ড ’ল অনুষদভুক্ত স্কুল অব ম্যানেজমেন্টের প্রফেসের আলী কাজী।

এ সময় তিনি অনুসন্ধানী গবেষণা ও উচ্চতর শিক্ষার বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং যৌথ অধ্যায়ন ও মাল্টি ডিসিপ্লিনারি গবেষণার ওপর গুরুত্বারোপ করেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের শিক্ষাদানে ও গবেষণায় আরও অনুপ্রাণিত করার জন্য বিভিন্ন পুরস্কার প্রবর্তন করা যেতে পারে বলে পরামর্শও দেন তিনি।

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান মো. জহির উদ্দিন আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার ড. মো. সেলিম ভূঁইয়া ও সম্মানিত অতিথি হিসেবে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মনিরুজ্জামান বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬

এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa