ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শিক্ষা

যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার 

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডে ৯৫ দশমিক ৩৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার তিনজন। 

যশোর: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডে ৯৫ দশমিক ৩৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার তিনজন।

 

এবার খুলনা বিভাগের ১০ জেলার দুই লাখ ১৩ হাজার ৩৪০ জন যশোর শিক্ষা বোর্ডের অধিনে জেএসসি পরীক্ষায় অংশ নেয়। গেল বছর জিপিএ-৫ পেয়েছিল ১৭ হাজার ৭৩১ শিক্ষার্থী। আর পাশের হার ছিল ৯৫ দশমিক ৪৪ শতাংশ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, চলতি বছর যশোর বোর্ডের অধীনে খুলনা বিভাগের সাতক্ষীরা জেলায় পাসের হার ৯৮ দশমিক ১৪ শতাংশ। যা এই  বিভাগে সর্বচ্চো। আর সবচেয়ে কম পাস করে মাগুরায়। এখানে পাসের হার ৯১ দশমিক শূন্য এক শতাংশ।  

ফলাফল ঘোষণার সময় পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, আমরা বোর্ডে প্রশ্ন ব্যাংক করেছি। এজন্য প্রতিনিয়ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সঙ্গে আমাদের যোগাযোগ হয়। এ কারণে ফলাফল ভালো হয়েছে। আমরা আশা করছি, এই ভালো ফলাফল অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa