ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগের সংখ্যাগরিষ্ঠতা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগের সংখ্যাগরিষ্ঠতা অধ্যাপক ফরিদ আহমদ ও সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামীপন্থি শিক্ষকরা।

আওয়ামীপন্থি প্যানেল থেকে অধ্যাপক ফরিদ আহমদ (পদার্থ বিজ্ঞান বিভাগ) সভাপতি ও সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ (দর্শন বিভাগ) সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর)  নির্বাচন কমিশনার ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক এ কে এম আবুল কালাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নির্বাচনে ১৫টি পদের মধ্যে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল ‘বঙ্গবন্ধু আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ পেয়েছে ১৩টি পদ।

অন্যদিকে বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন ‘বহুদলীয় গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষক’ প্যানেল পেয়েছে দু’টি পদ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টার পর্যন্ত ভোট গ্রহণ চলে। এ বারের নির্বাচনে ৫৩৪জন ভোটারের মধ্যে ৪৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আওয়ামীপন্থি প্যানেল থেকে যারা জয়ী হয়েছে, সহ-সভাপতি অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান (পরিবেশ বিজ্ঞান বিভাগ), কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন (অর্থনীতি বিভাগ), যুগ্ম-সম্পাদক সহকারী অধ্যাপক মো. ফখরুল ইসলাম (ফার্মেসি বিভাগ) নির্বাচিত হয়েছেন।

একই প্যানেল থেকে সদস্য পদে- সহযোগী অধ্যপক কে এম আককাছ আলী (আইআইটি), অধ্যাপক কৌশিক সাহা (রসায়ন বিভাগ), সহকারী অধ্যাপক মো. আউয়াল আল কবীর (ম্যানেজমেন্ট স্টাডিজ), অধ্যাপক রাশেদা আখতার (নৃবিজ্ঞান বিভাগ), সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন (ইংরেজি), অধ্যাপক শেখ মো. মনজুরুল হক (ভূগোল ও পরিবেশ), অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান (প্রত্নতত্ত্ব বিভাগ), সহযোগী অধ্যাপক হোসনে আরা (ইতিহাস বিভাগ) নির্বাচিত হন।

অন্যদিকে বিএনপিপন্থি প্যানেল থেকে অধ্যাপক মো. সোহেল রানা (ফার্মেসি বিভাগ) ও অধ্যাপক শামীমা সুলতানা (বাংলা বিভাগ) নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa