ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

জিপিএ-৩ পেয়ে প্রাথমিকের গণ্ডি পেরুলেন ৬৩ বছরের বাছিরন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জিপিএ-৩ পেয়ে প্রাথমিকের গণ্ডি পেরুলেন ৬৩ বছরের বাছিরন জিপিএ-৩ পেয়ে প্রাথমিকের গণ্ডি পেরুলেন ৬৩ বছরের বাছিরন-ছবি: বাংলানিউজ

জিপিএ-৩ পেয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় পাস করেছেন ৬৩ বছরের বাসিরন নেছা।

মেহেরপুর: জিপিএ-৩ পেয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় পাস করেছেন ৬৩ বছরের বাসিরন নেছা।

বার্ধক্যকে জয় করে ভালো ফলাফল অর্জন করায় বাসিরনকে মেহেরপুরের বিখ্যাত বাসুদেবের মিষ্টি খাইয়ে অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য সেলিনা আক্তার বানু।

পাস করার খবর পেয়ে দুপুর ২টার দিকে মেহেরপুরের হোগলবাড়িয়া মাঠপাড়ার বাড়িতে গিয়ে তিনি নিজ হাতে বাসিরনকে মিষ্টি খাওয়ান। এই বৃদ্ধা গাংনী উপজেলার হোগলবাড়িয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

এসময় হোগলবাড়িয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনারকলি, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আহসানুল্লাহ মহনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাসিরন নেছা বলেন, আমার জীবনের স্বপ্ন ছিল লেখাপড়া শেখা। আমার স্বপ্ন পূরণের প্রথম ধাপ পার করতে পেরেছি। এখন আমি হাইস্কুলে যাবো। বিষয়টি ভাবতেই ভালো লাগছে।

এসময় সংসদ সদস্য সেলিনা আক্তার বানু বলেন, বাসিরনের এই বয়সে লেখাপড়া করা সমাজের সবাইকে অনুপ্রাণিত করেছে। আমি বাসিরন নেছার লেখাপড়া নিয়ে গর্ব করি।

বাসিরন নেছার চাটাই দিয়ে ঘেরা জরাজীর্ণ স্কুলটিতে নতুন ভবন নির্মাণের আশ্বাস দিয়ে তিনি বলেন, ২০১৭ সালের মধ্যেই ভবন করে দেওয়া হবে।

এদিকে, বাসিরন নেছা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাস করায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দীন ও সহকারী শিক্ষিকা আনারকলি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা গর্বিত। কারণ, আমরা বাসিরন নেছার মতো একজন শিক্ষার্থীর লেখাপড়া শেখার স্বপ্ন পূরণ করতে পেরেছি।

এসময় বাসিরন নেছার লেখাপড়ার দায়িত্ব নেন মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল আহমেদ।

গাংনী উপজেলার হোগলবাড়িয়া মাঠপাড়ার মৃত রহিল উদ্দীনের স্ত্রী তিন সন্তানের জননী বাসিরন নেছা। তিনি হোলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে ভর্তি হয়েছিলেন। এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা দিয়ে পাস করলেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa