ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

জাতীয় পাঠ্যপুস্তক উৎসব রোববার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
জাতীয় পাঠ্যপুস্তক উৎসব রোববার জাতীয় পাঠ্যপুস্তক উৎসব/ ফাইল ফটো

বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে রোববার (০১ জানুয়ারি) ২০১৭ সারাদেশে পালিত হবে পাঠ্যপুস্তক উৎসব। শুক্রবার (৩০ ডিসেম্বর) শিক্ষামন্ত্রণালয় থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা: বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে রোববার (০১ জানুয়ারি) ২০১৭ সারাদেশে পালিত হবে পাঠ্যপুস্তক উৎসব।

শুক্রবার (৩০ ডিসেম্বর) শিক্ষামন্ত্রণালয় থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওইদিন সকাল সাড়ে ৯টায় আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে পাঠ্যপুস্তক উৎসব কেন্দ্রীয় অনুষ্ঠান উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  

অনুষ্ঠানের আয়োজন করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, এনসিটিবি’র চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে ঢাকার ৩১টি স্কুলের ৫০০০-এর অধিক সংখ্যক শিক্ষার্থী উপস্থিত থাকবে।

দেশের মাধ্যমিক স্তরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ উৎসব পালিত হবে। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উৎসবে উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (৩১ ডিসেম্বর) সকাল দশটায় গণভবনে ২০১৭ সালের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে তুলে দেবেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa