ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

বাকৃবিতে মোবাইল গেইম উন্নয়ন বিষয়ক কর্মশালা

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
বাকৃবিতে মোবাইল গেইম উন্নয়ন বিষয়ক কর্মশালা বাকৃবিতে মোবাইল গেইম উন্নয়ন বিষয়ক কর্মশালা-ছবি: বাংলানিউজ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মোবাইল গেম আইডিয়া উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় নতুন গেইম তৈরির আইডিয়া দেওয়া ৩০ জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে সেরা নির্বাচন করা হয়। পরবর্তী কর্মশালায় তারা অংশগ্রহণের সুযোগ পাবেন।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশলী ও কারিগরি অনুষদীয় কনফারেন্স কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

তথ্যপ্রযুক্তি বিভাগের জাতীয় পর্যায়ে মোবাইল গেইম উন্নয়ন কর্মসূচির আওতায় বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশলী ও কারিগরি অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগ এ কর্মশালার আয়োজন করে।


 
কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের অধ্যাপক ড. মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন-বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এস ডি চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন-বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. মঞ্জুরুল আলম ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জিয়াউর রহমান।

কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন-ক্যাপাসিটি বিল্ডিং ফর মোবাইল গেইম ডেভেলপমেন্টের নাজমুল হোসেন তপু।

জাতীয় পর্যায়ে মোবাইল গেইম উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছে সরকারের আইসিটি বিভাগ। প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দেশে ১০ হাজার ডেভেলপার তৈরিসহ নানা ধরনের প্রস্তুতি নিচ্ছে সরকার।

এজন্য পূর্ণাঙ্গ অ্যাপস ডেভেলপার হিসেবে ৮ হাজার ৭৫০ জনকে এবং গেমিং অ্যানিমেটর হিসেবে ২ হাজার ৮০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। তারই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে ২০টি কর্মশালার আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa