ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবিতে চতুর্থ দিনের ভর্তি পরীক্ষা চলছে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
রাবিতে চতুর্থ দিনের ভর্তি পরীক্ষা চলছে

রাবি: কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠুভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (২৫ অক্টোবর) চতুর্থ দিনের মতো ভর্তি পরীক্ষা চলছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পাঁচ দিনব্যাপী এই ভর্তি পরীক্ষা শেষ হবে।

এদিকে, চতুর্থ দিনে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাস সংলগ্ন সড়ক ও রাজশাহী নগরীতে তীব্র যানজট দেখা দিয়েছে। ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ বাহিনীকে।

বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যানজট কমাতে ভর্তি পরীক্ষা চলাকালীন এই সড়ক দিয়ে বাস, ট্রাক ও প্রাইভেটকার চলাচল বন্ধ থাকলেও অটোরিকশা, সিএনজি, রিকশা ও মোটরসাইকেল চলাচলে যানজটের সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে যাতায়াত করতে ভর্তিচ্ছুদের যেন কোনো ভোগান্তি না হয় সেজন্য পুলিশকে সর্বোচ্চ তৎপর থাকার অনুরোধ করা হয়েছে। উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। ক্যাম্পাস এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা ও শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি বিএনসিসি, রোভার স্কাউট সদস্যরা তৎপর আছে।

বুধবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ‘সি১’ শিফট ও সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘সি২’ শিফট এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ইউনিট সি-৩ ও ইউনিট সি (অবিজ্ঞান) এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দুপুর আড়াইটা থেকে ৪টা পর্যন্ত ‘আই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।