ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত বিশ্ব দর্শন দিবস উপলক্ষে শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

রাবি: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব দর্শন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলাভবনের সামনে থেকে দর্শন বিভাগের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সিনেট ভবনের সামনে গিয়ে শেষ হয়।

পরে সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে ‘সভ্যতার সংকট উত্তরণে পারস্পরিক সহমর্মিতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সভ্যতার যেমন বৈষয়িক দিক আছে, তেমনি আছে মানসিক ও চিন্তাগত দিক। উৎপাদন, বন্টন, আইন-কানুন, শাসন ব্যবস্থা এবং উন্নত ভবিষ্যতের আশা ও আদর্শ হয়ে থাকে সভ্যতার অবলম্বন। এগুলোতে ভালো-মন্দ ও ন্যায়-অন্যায় আছে। ন্যায়, সর্বজনীন কল্যাণ ও সুন্দরের প্রাধান্য থাকে সভ্যতায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। মূল আলোচক ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও অধ্যাপক এম আব্দুল হামিদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের প্রভাষক তাসনিম নাজিরা রিদা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।