ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রিইউনিয়ন শেষে জেসিপিএসসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
রিইউনিয়ন শেষে জেসিপিএসসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন উৎসবের আমেজে প্রাক্তন শিক্ষার্থীরা

ঢাকা: স্মৃতির আঙ্গিনায় ফিরে উৎসবে মেতে ওঠা হাজার হাজার প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলার ইতি ঘটেছে। স্মৃতিময় দিনগুলো নিয়ে সমাপ্ত হয়েছে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের (জেসিপিএসসি) প্রথম রিইউনিয়ন। শেষ দিনে প্রাক্তন শিক্ষার্থীদের অ্যালামনাই অ্যাসোসিয়েশন ঘোষণা দেওয়া হয়। 

প্রথম ব্যাচের শিক্ষার্থী সৈয়দ তানভীর আলমকে সভাপতি ও দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী ডা. এ এফ এম রেজাউল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়।
 
শনিবার (২৩ ডিসেম্বর) মিলনমেলার শেষ দিনে এ কমিটি ঘোষণা দেন জেসিপিএসসি অধ্যক্ষ ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা লে. কর্নেল ইকবাল উর রহমান সৌরভ।



শেষদিনের রাতে নগর বাউল জেমসের গানে উল্লাস ছড়িয়ে পড়ে জেসিপিএসসি মাঠজুড়ে। আগেরদিন শিরোনামহীন ও ব্র্যান্ডদল ঐরাবত মাতিয়ে রাখে জেসিপিএসসির হাজারো প্রাক্তনদের।
 
২০১৭ থেকে ২০২৪ সালের জন্য গঠিত জেসিপিএসসি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি হয়েছেন, আব্দুল্লাহ বিন জাকি, শাবাব জহির, ডা. নাজমুস সাকিব, ডা. মো রকিবুল ইসলাম জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল আবরার মাসরুর আহমেদ, কোষাধ্যক্ষ মো. ইসমাইল তাফাদার, সাহিত্য ও প্রকাশনা সচিব মাসুদ আজিজ, সাংগঠনিক সচিব কাজী হোসাইন আহমদ মারুফ, সাংস্কৃতিক সচিব অর্ণব সি জে, জন-সংযোগ সচিব রিমা ফেরদৌস, শিক্ষা ক্রীড়া ও পাঠাগার সচিব মাহফুজুর রহমান আদনান, তথ্য ও প্রযুক্তি সচিব আখিয়ার আহমেদ, প্রচার সচিব এ এস এম রাহাত। এছাড়া আরও ২৫ জন নির্বাহী ও সহযোজিত সদস্য।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ তানভীর আলম বাংলনিউজকে জানান, জেসিপিএসসি পরিবারের প্রাক্তনদের মধ্যে একতা, সৌহার্দ্য, ভ্রাতৃত্ববোধ ও সহযোগিতামূলক সম্পর্ক সুদৃঢ় করার জন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। ১৯৯৯ সালে প্রতিষ্ঠা লাভ করা জেসিপিএসসির ১৮ বছরের বহু পথ পক্রিক্রমায় সময়ের প্রয়োজন হয়ে দাঁড়িয়েছিলো অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা।
 
বাংলাদেশ সময়: ০৯২৬ ঘন্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এসএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।