ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবির শিক্ষক সমিতির আফরোজা সভাপতি, শামীম সম্পাদক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
খুবির শিক্ষক সমিতির আফরোজা সভাপতি, শামীম সম্পাদক

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী স্বাধীনতা শিক্ষক পরিষদ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে।

নির্বাচনে ২২০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদ মনোনীত প্রার্থী প্রফেসর ড. আফরোজা পারভীন। তিনি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষক।

তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রফেসর ড. শামীম আহমেদ কামাল উদ্দিন খান পেয়েছেন ৬৯ ভোট। তিনি অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক।

সাধারণ সম্পাদক পদে ২০২ ভোটে নির্বাচিত হয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের প্যানেলের প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রফেসর ড. শেখ সিরাজুল হাকিম পেয়েছেন ৮৯ ভোট। তিনি স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষক।

এছাড়া স্বাধীনতা শিক্ষক পরিষদ মনোনীত প্যানেলের অপর নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি ইসিই ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. মনিরুজ্জামান, যুগ্ম সম্পাদক পদে ইংরেজি ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মো. নূরুজ্জামান, কোষাধ্যক্ষ পদে অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক বিধান চন্দ্র সরকার, সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক পদে সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক তুহিন রায়, প্রচার সম্পাদক পদে ফার্মেসি ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. মো. ইকবাল আহমেদ।

নির্বাচিত সদস্যরা হলেন- অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক নিপা অধিকারী, বাংলা ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. মো. দুলাল হোসেন, অর্থনীতি ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. ফিরোজ আহমেদ, পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. ইমরান হোসেন ও ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান।

রোববার (২৪ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় ফলাফল ঘোষণা করা হয়। এর আগে দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রফেসর ড. ফিরোজ আহমদ। সহকারী কমিশনাররা হলেন- প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাত, প্রফেসর ড. এসএম রফিজুল হক, প্রফেসর ড. মো. এনামুল কবীর ও সহকারী অধ্যাপক মো. আবুল ফজল।

প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. ফিরোজ আহমেদ ফলাফলের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।
 
বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এমআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।