ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

ঢাকা: পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) এক অনুষ্ঠানে ঘুষ নিয়ে দেওয়া বক্তব্যের জবাব দিতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষা মন্ত্রণালয় দাবি করে আসছে, অতীতের সঙ্গে তুলনা করে বর্তমানের কথা ধরে নিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে। এমন বিবৃতি দেওয়ার পর বুধবার (২৭ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করবেন নাহিদ।

 

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমানের পাঠানো মিডিয়া কাভারেজ থেকে জানা যায়, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিষয়ে বেলা ১টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। এতে বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী।

গত ২৪ ডিসেম্বর শিক্ষামন্ত্রী ডিআইএ’র কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ল্যাপটপ ও প্রশিক্ষণ সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বক্তৃতায় শিক্ষামন্ত্রী এ অধিদপ্তরের অতীতের/আট বছর আগের উদাহরণ দিতে গিয়ে ডিআইএ’র কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কথা তুলে ধরেন।

‘ঘুষ খাবেন, কিন্তু সহনীয় হয়ে’- এমন শিরোনামে ওই অনুষ্ঠানে খবর গণমাধ্যমে আসে।

এরপর মন্ত্রণালয়ের বিবৃতিতে দাবি করা হয়, শিক্ষা মন্ত্রণালয় মনে করে প্রকাশিত সংবাদে ভুল বুঝাবুঝির অবকাশ রয়েছে।  

বিবৃতিতে মন্ত্রীকে উদ্ধৃত করে বলা হয়, তিনি বলেছেন, বর্তমানে পিয়ার ইনস্পেকশন ও ডিজিটাল মনিটরিং ব্যবস্থা চালুর ফলে এ অবস্থার অনেক পরিবর্তন ও উন্নতি হয়েছে।  

ডিআইএ’র কর্মকর্তাদের কোনো অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি ডিআইএ’র একজন কর্মকর্তাকে দুর্নীতির প্রমাণসহ দুদকের সহায়তায় গ্রেফতার করা হয়েছে। মন্ত্রী ঘুষ-দুর্নীতি বিষয়ে ডিআইএ-সহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার প্রতি জিরো টলারেন্স নীতি স্মরণ করিয়ে দেন।

‘কিন্তু প্রকাশিত সংবাদগুলোতে ডিআইএ’র অতীত বিষয়ক বক্তব্য বা তুলনাকে বর্তমানের কথা ধরে নিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে। যা দুঃখজনক, বিভ্রান্তিকর ও শিক্ষামন্ত্রীর মূল বক্তব্যের বিপরীত এবং শিক্ষা মন্ত্রণালয়ের বর্তমান নীতির পরিপন্থী। ’ 

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।