ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের মেডিকেল কার্ড দেবে সিসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
শিক্ষার্থীদের মেডিকেল কার্ড দেবে সিসিক

সিলেট: নগরের প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মেডিকেল কার্ড দেওয়ার উদ্যোগ নিচ্ছে সিসিক। সে লক্ষ্যে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ২৭টি ওয়ার্ডের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে এ মেডিকেল কার্ড বিতরণ করা হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) নগরের শাহপরাণ (র.) প্রি ক্যাডেট একাডেমির বার্ষিক ফলাফল ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ ঘোষণা দেন মেয়র আরিফুল হক চৌধুরী।  

তিনি বলেন, স্বাস্থ্য কার্ড চালু হলে শিক্ষার্থীরা বিনামূল্যে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাবে।

এতে করে কোন শিক্ষার্থী অসুস্থ, তা জানতে পারবেন শিক্ষক ও অভিভাবকরা।  

তাছাড়া শিক্ষার্থীদের জীবাণুমুক্ত রাখতে শিক্ষাপ্রতিষ্ঠানে ওয়াশরুম করে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে, বলেন মেয়র আরিফুল হক চৌধুরী।
 
এ স্কিম চালু করতে শিগগিরই শিক্ষাবিদ ও চিকিৎসকদের নিয়ে আলোচনায় বসবেন উল্লেখ করে মেয়র বলেন, এ উদ্যোগ বাস্তবায়ন হলে সপ্তাহ অথবা পক্ষকালে চিকিৎসকরা বিনামূল্যে শিশুদের রক্ত পরীক্ষাসহ প্রাথমিক পরীক্ষাগুলো করবেন।

মেয়র আরিফুল বলেন, শিক্ষার্থীদের আদর্শবান, চারিত্রিকগুণাবলি ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে অভিভাবকদের পাশাপাশি শিক্ষকদের ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের মেধা বেকাশে খেলাধুলার বিকল্প নেই।

শাহপরাণ (র.) প্রি ক্যাডেট একাডেমির চেয়ারম্যান আবু নছুর বকুলের সভাপতিত্বে ও শিক্ষক আমির উদ্দিন পাভেলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, একাডেমির ভাইস চেয়ারম্যান হায়দার মো. ফারুক হোসেন, পরিচালক হুমায়ুন আহমদ মাসুক, অধ্যক্ষ ও পরিচালক আশুতোষ দাস, উপাধ্যক্ষ ও পরিচালক শৈলেন্দ্র চন্দ্র দাস প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।