ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজপথ ছাড়বেন না নন-এমপিও শিক্ষকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
রাজপথ ছাড়বেন না নন-এমপিও শিক্ষকরা জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক-কর্মচারীদের অবস্থান/ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে লাগাতার কর্মসূচির দ্বিতীয় দিন বুধবার (২৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছেন এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন আয়োজিত সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায়ের নেতৃত্বে এ লাগাতার অবস্থান কর্মসূচিতে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ লাগাতার অবস্থান কর্মসূচি চলবে।

আমরা রাজপথ ছাড়বো না।

ফেডারেশন থেকে জানানো হয়, দেশে স্বীকৃতিপ্রাপ্ত পাঁচ হাজারের মতো নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যাতে শিক্ষক-কর্মচারীর সংখ্যা এক লাখের বেশি। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ২৫ লাখের বেশি শিক্ষার্থী শিক্ষা নিচ্ছে।

সংগঠনের নেতারা বলেন, এসব শিক্ষক-কর্মচারী বিনা বেতনে শিক্ষাদানের মহান পেশায় নিয়োজিত। অনেকে ১৫-২০ বছর বিনা বেতনে কাজ করে যাচ্ছেন। এমপিওভুক্তি না হলে আমাদের অর্থনৈতিক মুক্তি আসবে না।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।