ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেকৃবিতে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
শেকৃবিতে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত শেকৃবিতে প্রথম বর্ষের নবীনবরণ

শেকৃবি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৭-১৮ প্রথম শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিদ হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

এতে বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. সেকেন্দার আলী, প্রক্টর অধ্যাপক ড, ফরহাদ হোসেন এবং চার অনুষদের ডিন।

অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্থীদের গ্ল্যাডিওলাস ও গোলাপ ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলো।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কৃষিবিদদের কল্যাণে বাংলাদেশে এখন আর খাদ্য ঘাটতি নেই। বরং পর্যাপ্ত ফসল উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে খাদ্য শস্য রপ্তানি করছে। কৃষিতে বাংলাদেশের অগ্রগতি কেউ থামাতে পারবে না।

এ সময় তিনি নবীন শিক্ষার্থীদের শেরেবাংলা এ কে ফজলুল হকের উত্তরসূরি আখ্যা দিয়ে শিক্ষার্থীদের দক্ষ কৃষিবিদ হওয়ার দিক নির্দেশনা দেন।

নবীনবরণ শেষে শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে সব ডিপার্টমেন্ট ঘুরিয়ে দেখানো হয়। মঙ্গলবার (২ জানুয়ারি) থেকে ক্লাশ শুরু হবে বলে জনসংযোগ দফতর বাংলানিউজে জানিয়েছে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদে ৬৭২ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে বলেও জানান যায়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।