ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবির সঙ্গে চায়না ইউনিভার্সিটির চুক্তি সই

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
জাবির সঙ্গে চায়না ইউনিভার্সিটির চুক্তি সই জাবির সঙ্গে চায়না ইউনিভার্সিটির চুক্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সঙ্গে চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণার উদ্দেশে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)  বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে জাবি কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ইতিহাস ও প্রত্নতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের পরিচালক অধ্যাপক ড. জিন জেনগাও নিজ নিজ পক্ষে এ চুক্তিতে সই করেন।

এ চুক্তির আওতায় জাবির প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক ও গবেষকরা দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র ইতিহাস ও প্রত্নতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনচান পান, ড. ছিন লু, ড. গং লি, জাবির উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক, প্রত্নতত্ত্ব বিভাগের সভাপতি অধ্যাপক বুলবুল আহমেদ, বিভাগীয় শিক্ষক অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান, অধ্যাপক মোকাম্মেল এইচ ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।