ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বেরোবির মেধাবী শিক্ষার্থী আউয়ালের বাঁচার আকুতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
বেরোবির মেধাবী শিক্ষার্থী আউয়ালের বাঁচার আকুতি

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের মেধাবী শিক্ষার্থী আব্দুল আউয়াল সেমিনোমা ক্যান্সারে আক্রান্ত।

উন্নত চিকিৎসার জন্য ৬ থেকে ৮ লাখ টাকা দরকার। কিন্তু তার পরিবারের পক্ষে এতো টাকা খরচ করা সম্ভব নয়।

তাই সবার সহযোগিতায় বাঁচতে চায় মেধাবী শিক্ষার্থী আউয়াল।

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের খারিজা কাটনহাড়ি গ্রামের কৃষক রফিক আলীর ছেলে আউয়াল। সাত ভাই-বোনের মধ্যে চার নম্বর তিনি। তার মা একজন গৃহিণী।

চিকিৎসকরা জানিয়েছেন, আউয়াল সেমিনোমা ক্যান্সারে আক্রান্ত। তার উন্নত চিকিৎসা দরকার যা দেশে সম্ভব না। এজন্য প্রায় ৬ থেকে ৮ লাখ টাকা প্রয়োজন। উন্নত চিকিৎসা হলে তিনি স্বাভাবিক জীবনে ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

আউয়ালের বড় ভাই আব্দুল আলিম বাংলানিউজকে বলেন, কিছুদিন আগে আউয়ালের মূত্রনালিতে টিউমার হলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী অপারেশন করানো হয়। পরে বায়োপসি রিপোর্টে তার সেমিনোমা ক্যান্সার (প্রোস্ট্রেট ক্যান্সার) ধরা পড়ে। ডাক্তাররা বলছেন তার দ্রুত চিকিৎসা প্রয়োজন। আর এতোগুলো টাকা আমাদের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। এসময় কান্না জড়িত কন্ঠে আউয়ালের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনসহ সবার কাছে সাহায্যের আবেদন করেন তিনি।

যোগাযোগ করা হলে আউয়াল বাংলানিউজকে বলেন, আমি বাঁচতে চাই। আমার স্বপ্নগুলোকে পূরণ করতে চাই। দেশের জন্য, সমাজের জন্য কিছু করতে চাই। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

সাহায্য পাঠানোর জন্য ব্যাংক হিসাব: আব্দুল আলিম, পঞ্চগড়, বোদা, সোনালী ব্যাংক/SB-100020376, বিকাশ নম্বর: ০১৭২৩৯৯৪৯৭৪ (আব্দুল আউয়াল), ডাচ-বাংলা: ০১৭২৩৯৯৪৯৭৪০ (আব্দুল আউয়াল)।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।