ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

রুয়েটে অ্যাকাউন্টস অটোমেশন সফটওয়ার উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
রুয়েটে অ্যাকাউন্টস অটোমেশন সফটওয়ার উদ্বোধন

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) উদ্বোধন করা হয়েছে অ্যাকাউন্টস অটোমেশন ম্যানেজমেন্ট সিস্টেম স্যালারি বিলিং সফটওয়ার।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় প্রশাসনিক ভবনে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রুয়েটের বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখা ও দফতরকে পর্যায়ক্রমে অটোমেশন সফটওয়ারয়ের আওতায় আনা হবে।

এর অংশ হিসেবে হিসাব শাখায় উদ্বোধন করা হলো অ্যাকাউন্টস অটোমেশন ম্যানেজমেন্ট সিস্টেম স্যালারি বিলিং সফটওয়ারের। এর ফলে রুয়েটে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তাদের মাসিক বেতন ও অন্যান্য ভাতাদি প্রতিমাসে স্বয়ংক্রিয়ভাবে জেনারেট হবে এবং ই-মেইলের মাধ্যমে সবার কাছে চলে যাবে।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ আরও বলেন পর্যায়ক্রমে রুয়েটের কেন্দ্রীয় লাইব্রেরি, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার, ট্রান্সপোর্ট শাখা এবং সংস্থাপন শাখাতেও অটোমেশন সফ্টওয়ার চালু করা হবে।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশররাফ হোসেন, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুল আলীম, ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শামীমুর রহমান, অ্যাপলাইড সায়েন্স অ্যানে হিউম্যানিটজ অনুষদের ডীন প্রফেসর ড. আশরাফুল ইসলাম, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখসহ বিভিন্ন বিভাগের এবং শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন কম্পোট্রলার নাজিমউদ্দীন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।