ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

রুবিনার জন্য ২ দাবি নিয়ে জবি উপাচার্যকে স্মারকলিপি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
রুবিনার জন্য ২ দাবি নিয়ে জবি উপাচার্যকে স্মারকলিপি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবিনা আক্তার

জবি: রাজধানীর কমলাপুরে ট্রেনে কাটা পড়ে দুই পা হারিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবিনা আক্তার (২২)। রেললাইন ধরে হাঁটার সময় মাথা ঘুরে পড়ে গেলে ওই লাইন ধরে যাওয়া একটি ট্রেনের ইঞ্জিনে কাটা পড়ে রুবিনার পা জোড়া।

ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে কোনো একটি সম্মানজনক চাকরি ও তার চলাচলের জন্য কৃত্তিম পা লাগানোর দাবিতে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে জবি শাখা ছাত্রফ্রন্ট।

স্মারকলিপিতে বলা হয়, গত ২৮ জানুয়ারি (রোববার) জবির সমাজকর্ম বিভাগের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী রুবিনা আক্তার কমলাপুর রেল স্টেশনে প্লাটফর্ম পরিবর্তনের সময় একটি ট্রেনের ইঞ্জিনে কাটা পড়ে তার দুই পা হারায়।

রুবিনা অত্যন্ত দরিদ্র একটি পরিবারের সন্তান। সে তিন বছর আগে তার বাবাকে হারিয়েছেন। তার মা শারীরকিভাবে অসুস্থ এবং বড় বোন মানসকিভাবে সুস্থ নয়।  

এছাড়া এই বছর তার ছোট ভাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়েয়ে ভর্তি হবার সুযোগ লাভ করেন। এই অবসস্থায় নিজের ও ছোট ভাইয়ের পড়াশোনার খরচের পাশাপাশি পরিবারের পরিচালনায় আর্থিক দায়িত্ব অনেকটাই তাকে নিজের কাঁধে তুলে নিতে হয়।

তাই সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে তার পুনর্বাসনকল্পে বিশ্ববিদ্যালয়ে রুবিনা আক্তারের জন্য একটি সম্মানজনক পদে স্থায়ী চাকরির ব্যবস্থা করা এবং বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে তার কৃত্রিম পা সংযোজনের ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।

এ সময় সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহরাব আজাদ ও সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন।  

প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন- অর্থ সম্পাদক প্রসেনজিৎ সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ধীমান কুন্ডু, পাঠাগার সম্পাদক অনিমেষ রায় প্রমুখ।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে জানা যায়।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
কেডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।