ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

সিগারেটের আগুনে পুড়লো বেরোবির বাগান

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
সিগারেটের আগুনে পুড়লো বেরোবির বাগান সিগারেটের আগুনে লাগা বেরোবির বাগানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

বেরোবি (রংপুর): বহিরাগতদের সিগারেটের আগুনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ওষুধি বাগানে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বহিরাগত পাঁচ শিক্ষার্থীকে আটক পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন বাগানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে বাগানের মূল্যবান বনজ, ফলদ ও ওষুধি গাছ পুড়ে গেছে।

আটকরা হলেন- নাইমুর রহমান, রাকিবুল হাসান, আসাদুজ্জামান ও তাহসিন আহমেদ, আশিকুর রহমান। তারা সবাই দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

প্রক্টর দফতর ও পুলিশ সূত্র জানায়, বহিরাগতদের সিগারেট থেকেই বাগানে আগুনের সূত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আটক বহিরাগত শিক্ষার্থীদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।  

এ ঘটনায় বেরোবি শিক্ষার্থীরা অভিযোগ করে বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ বন্ধে প্রশাসন কার্যকরী কোনো পদক্ষেপ না নেওয়ায় মাদক সেবনের অন্যতম আড্ডাস্থলে পরিণত হয়েছে বেরোবি। ফলে ক্যাম্পাসের সুষ্ঠু, সুন্দর, প্রাকৃতিক পরিবেশ ধ্বংসের মুখে পড়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম মুন বাংলানিউজকে বলেন, আটকদের সতর্ক করাসহ মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।