ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

ফের ক্লাস বর্জনের ঘোষণা ইবি শিক্ষক সমিতির

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
ফের ক্লাস বর্জনের ঘোষণা ইবি শিক্ষক সমিতির

ইবি: ফের ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

বুধবার (৩১ জানুয়ারি) বেলা দেড়টায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যপক ড. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অলি উল্যাহর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, ২৬ জানুয়ারি রাত সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ২৮ জানুয়ারি মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মানববন্ধন শেষে এ হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে শাস্তির দাবিতে ২৯ ও ৩০ জানুয়ারি বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ক্লাস বর্জন করেন তারা। ওই সময়ের মধ্যে শাস্তি নিশ্চিতকরণের বিষয়ে দৃশ্যমান কোনো অগ্রগতি না হওয়ায় বুধবার বেলা সাড়ে ১১টায় শিক্ষক সমিতির কার্যালয়ে এক জরুরি মিটিং বসে। মিটিংয়ে আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘণ্টা ক্লাস বর্জনের ঘোষণা দেন। উল্লিখিত সময়ের মধ্যে যদি কোনো সন্তোষজনক অগ্রগতি না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ওই মিটিং থেকে জানানো হয়।

এদিকে, উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছে ল' অ্যাওয়ারনেস অ্যান্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টার।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।