ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

এসএসসি দেওয়া হলো না ব্রেন টিউমারে আক্রান্ত আশরাফিয়ার

শাহিদুল ইসলাম সবুজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
এসএসসি দেওয়া হলো না ব্রেন টিউমারে আক্রান্ত আশরাফিয়ার আশরাফিয়া

জয়পুরহাট: ভূমিহীন পরিবারের মেধাবী ছাত্রী আশরাফিয়া চলতি বছরের এসএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিলেও ব্রেন-টিউমারে আক্রান্ত হওয়ায় তার পরীক্ষা দেওয়া হলো না। মৃত্যুপথযাত্রী আশরাফিয়া বাঁচতে চায় এবং লেখাপড়া করতে চায়।

তার পরিবার ও এলাকাবাসী জানায়, চার মাস আগে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়ে আশরাফিয়া। পরে স্থানীয় চিকিৎসকদের কাছে চিকিৎসা নিয়ে কোনো উন্নতি না হওয়ায় তাদের পরামর্শে পরিবারের সদস্যরা তাকে ১৮ জানুয়ারি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করেন।

সেখানে স্থানীয়দের আর্থিক সহায়তায় বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ধরা পরে আশরাফিয়া ব্রেন-টিউমারে আক্রান্ত হয়েছে। সুস্থতার জন্য তাকে দ্রুত ঢাকার ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স’ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন শজিমেকের চিকিৎসকরা। এজন্য মোটা অংকের টাকার প্রয়োজন হবে বলেও জানান চিকিৎসকরা।

কিন্তু ভূমিহীন বাবা আকবর হোসেন ও মা মুরশিদা বেগম আঞ্জুয়ারার পক্ষে তার চিকিৎসা ব্যয় বহন করা অসম্ভব। কেননা ভিটাহীন এ পরিবারের সদস্যরা এখন উপজেলার মোলামগাড়ীহাট এলাকায় সরকারি পতিত জমিতে একটি ঝুপড়ি ঘরে মানবেতর জীবন-যাপন করছেন।

এ অবস্থায় আশরাফিয়াকে বাঁচাতে সমাজের হৃদয়বান মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার বাবা-মা।

তাকে সাহায্য পাঠানোর ঠিকানা: ‘ডাচ বাংলা ব্যাংক’ হিসাব নং: ২৪৮১৫১৪৮১০২ এবং বিকাশ নং: ০১৭১৯-১২৩১০২।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।