ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

যবিপ্রবির ৩য় সমাবর্তনে অংশ নিচ্ছেন ৫৭০ গ্রাজুয়েট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
যবিপ্রবির ৩য় সমাবর্তনে অংশ নিচ্ছেন ৫৭০ গ্রাজুয়েট

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির) ‘৩য় সমাবর্তন-২০১৮’ তে অংশগ্রহণের জন্য ৫৭০ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। এদের মধ্যে আটজন গ্রাজুয়েট পাচ্ছেন চ্যান্সেলর স্বর্ণপদক।

বর্ণাঢ্য ও মনোজ্ঞ সমাবর্তনের জন্য প্রায় সব প্রস্তুতিই ইতোমধ্যে শেষ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর সম্মেলন কক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ‘৩য় সমাবর্তন-২০১৮’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

 

উপাচার্য আনোয়ার হোসেন লিখিত বক্তব্যে বলেন, ‘যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এবারের সমাবর্তনে ৫৭০ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন এবং ৪৬৬ জন অভিভাবক গ্রাজুয়েটদের সঙ্গে আসবেন। এ অনুষ্ঠানে মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, কর্মকর্তাসহ ৪৮৪ জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হয়েছে। সমাবর্তন সফলভাবে বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।  

১৯টি কমিটি ও উপ-কমিটি তাদের ওপর অর্পিত দায়িত্ব অত্যন্ত সূচারুভাবে পালন করছে। পরীক্ষায় অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রাখার জন্য এবারের সমাবর্তনে আটজন গ্রাজুয়েটকে চ্যান্সেলর স্বর্ণ পদক, পাঁচজন শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড এবং ৫৬ জন শিক্ষার্থীকে ডিন্স অ্যাওয়ার্ড দেওয়া হবে।  

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, ‘৩য় সমাবর্তন-২০১৮’ আগামী বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

এছাড়া সমাবর্তনে ১৯৮৮ সালে রসায়ন শাস্ত্রে নোবেল বিজয়ী বিজ্ঞানী অধ্যাপক ড. রবার্ট হিউবার উপস্থিত থাকবেন।

সমাবর্তনের প্রস্তুতির বিষয়ে উপাচার্য আরও বলেন, দেশি-বিদেশি ফুলে পুরো ক্যাম্পাস সাজানো হয়েছে। আলোক সজ্জাসহ ক্যাম্পাসের সব ভবনের সৌন্দর্য বর্ধনের কাজও চলছে। এ সমাবর্তনকে সফল করতে যে সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিরলস পরিশ্রম করছেন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের আন্তরিক ধন্যবাদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. ওমর ফারুক, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. নাসিম রেজা, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ এম এম মুজাহিদুল হক, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮
ইউজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।