ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

সাতক্ষীরায় ১ বস্তা নকল উদ্ধার, শিক্ষার্থীসহ বহিষ্কার ৬ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
সাতক্ষীরায় ১ বস্তা নকল উদ্ধার, শিক্ষার্থীসহ বহিষ্কার ৬  সাতক্ষীরায় ১ বস্তা নকল উদ্ধার, শিক্ষার্থীসহ বহিষ্কার ৬ 

সাতক্ষীরা: সাতক্ষীরায় এসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি ও চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় দুইটি কেন্দ্র থেকে এক বস্তা বইয়ের পৃষ্ঠা উদ্ধার করা হয়। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) সাতক্ষীরার তালা আলীয়া মাদ্রাসা ও শহীদ আলী আহম্মেদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকলের অভিযোগে ওই চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে দেবহাটা কলেজ কেন্দ্রে নকলে সহায়তার অভিযোগে দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

 

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন- দেবহাটা উপজেলার হাদীপুর আহছানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুশান্ত কুমার মুখার্জী ও বাবুরাবাদ ঢেপুখালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিরিয়া খাতুন।

সাতক্ষীরায় ১ বস্তা নকল উদ্ধার, শিক্ষার্থীসহ বহিষ্কার ৬  

এদিকে, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন ও তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফরিদ হোসেন বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে নকলের ভয়াবহতা দেখে অবাক হন। পরবর্তীতে তল্লাশি চালিয়ে এক বস্তা বইয়ের পৃষ্ঠা উদ্ধার ও চার পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

ইউএনও মো. ফরিদ হোসেন বাংলানিউজকে জানান, সব পরীক্ষা কেন্দ্রে নকলের ছড়াছড়ি। প্রথম পরীক্ষার দিন নকলে সহায়তা করায় তালা বি.দে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে চার শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। দ্বিতীয় দিন তালা আলীয়া মাদ্রাসা ও শহীদ আলী আহম্মেদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এক বস্তা নকল উদ্ধার করা হয়েছে। বহিষ্কার করা হয় চার শিক্ষার্থীকে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।