ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

চতুর্থ দিনে দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৪৪০, বহিষ্কার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
চতুর্থ দিনে দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৪৪০, বহিষ্কার ৪ পরীক্ষা কেন্দ্র (ফাইল ফটো)

দিনাজপুর: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার চতুর্থদিনে দিনাজপুর শিক্ষা বোর্ডে ৪৪০ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া অসদুপায় অবলম্বনের জন্য চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) ইংরেজি প্রথমপত্রের পরীক্ষায় অনুপস্থিতির গড় হার ছিলো শূণ্য দশমিক ২৫ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন বাংলানিউজকে জানান, এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষায় ১ লাখ ৭৩ হাজার ২২ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭২ হাজার ৫৮২ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এদিন ৪৪০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট ও পঞ্চগড় থেকে অসদুপায় অবলম্বনের জন্য চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮০ জন, গাইবান্ধায় ৬৫, নীলফামারীতে ৬২, কুড়িগ্রামে ৩৮, লালমনিরহাটে ৩৯, দিনাজপুরে ৯৮, ঠাকুরগাঁয়ে ৩৬ ও পঞ্চগড়ে ২২ জন ছিলো বলে জানিয়েছেন মো. মানিক হোসেন।  

২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষা বোর্ডের অধীনে আটটি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় থেকে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৯৫ হাজার ৮৩৬ জন ছাত্র  ও ৯১ হাজার ২৪ জন ছাত্রী। এ সব পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৪ হাজার ৬২ জন নিয়মিত, ২২ হাজার ৪৭৩ জন অনিয়মিত ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩২৫ জন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।