ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

পরীক্ষা কেন্দ্রে মোবাইল, ৫ শিক্ষককে অব্যাহতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
পরীক্ষা কেন্দ্রে মোবাইল, ৫ শিক্ষককে অব্যাহতি

নোয়াখালী: এসএসসি পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করার অভিযোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় কেন্দ্রের দায়িত্ব থেকে ৫ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলার রংমালা দারুস্ সুন্নাহ্ মডেল আলিম মাদ্রাসা কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

পরীক্ষার কেন্দ্র সূত্র জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কোম্পানীগঞ্জ উপজেলার ভূমি কর্মকর্তা মো. মাহফুজুর রহমান পরীক্ষা চলাকালীন কেন্দ্রে স্মার্ট মোবাইল ফোন ব্যবহার না করার জন্য মৌখিকভাবে সর্তক করে দেন।

এর পরেও পরীক্ষা চলাকালীন রংমালা দারুস্ সুন্নাহ্ মডেল আলিম মাদ্রাসা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করায় ৫ শিক্ষককে এসএসসি পরীক্ষার সব কার্যক্রম থেকে তাৎক্ষণিক অব্যাহতি দেন।

একই সময় তিনি কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকদের মোবাইল ফোনগুলো জব্দ করেন এবং কেন্দ্র সচিব আবদুল্লাহ আল মামুনের জিম্মায় রাখেন।

কয়েকজন অভিভাবক অভিযোগ করেন, প্রভাবশালী কেন্দ্র সচিবের দায়িত্বে উদাসীনতা এবং ব্যাপক অবহেলার কারণে এ ঘটনার সূত্রপাত হয়েছে। তিনি তার ইচ্ছামতো এ কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করেন। তিনি আইন কানুনের তেমন তোয়াক্কা করেন না।

এ বিষয়ে রংমালা দারুস্ সুন্নাহ্ মডেল আলিম মাদ্রাসার কেন্দ্র সচিব আবদুল্লাহ আল মামুনের সঙ্গে কথা বলতে চাইলে তিনি অপরাগতা প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জামিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, অভিযুক্ত শিক্ষকদের ভবিষ্যতে এসএসসি পরীক্ষা কেন্দ্রের সব কার্যক্রম থেকে বিরত রাখার জন্য কেন্দ্র সচিবকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।