ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

যশোর বোর্ডে গণিতে ৮ শতাধিক অনুপস্থিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
যশোর বোর্ডে গণিতে ৮ শতাধিক অনুপস্থিত

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার গণিত বিষয়ে ৮০৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়াও ১৭ শিক্ষককে সাময়িক বহিষ্কার ও ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে কুষ্টিয়ার দুই কেন্দ্রে দুই শিক্ষার্থী, যশোরের চৌগাছায় এক শিক্ষার্থী এবং সাতক্ষীরার তালা উপজেলায় এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  

তালা উপজেলায় ১৭ শিক্ষককে সাময়িক বহিষ্কারের তথ্য এখনো তার কাছে পৌঁছায়নি জানিয়ে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলতে অনুরোধ করেন মাধব চন্দ্র রুদ্র।

পরে সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফরিদ হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, উপজেলার পাটকেলঘাটা আল-আমীন ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৬ শিক্ষক, বালিয়াদহ কে এম সি কেন্দ্রে ২ শিক্ষক, তালা শহীদ আলী আহম্মেদ বালিকা বিদ্যালয় উপ কেন্দ্র থেকে ৬ শিক্ষক ও তালা বি দে সরকারি বিদ্যালয়ে দায়িত্ব পালনকারী ৩ শিক্ষকসহ মোট ১৭ শিক্ষককে তাদের দায়িত্ব থেকে সাময়িক বহিষ্কার এবং ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
ইউজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।