ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

নাজিরপুর ও ইন্দুরকানিতে ৬ পরীক্ষার্থী বহিষ্কার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
নাজিরপুর ও ইন্দুরকানিতে ৬ পরীক্ষার্থী বহিষ্কার

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর ও ইন্দুরকানি উপজেলায় এসএসসি পরীক্ষায় নৈব্যত্তিক প্রশ্নের সেট পরিবর্তন ও অসুদপায় অবলম্বন করায় ছয় পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে নাজিরপুর উপজেলার সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পাঁচজন ও ইন্দুরকানি উপজেলার ইন্দুরকানি কলেজ পরীক্ষা কেন্দ্রে একজনকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে কেন্দ্র সচিব তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলেন- নাজিরপুর উপজেলার দীঘিরজান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এমরান শেখ ও মো. সাগর, শ্রীরামকাঠী ইউজেকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মিরন শেখ ও মিরন খান এবং দক্ষিণ গাবতলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অমিত মণ্ডল।

এছাড়া ইন্দুরকানি উপজেলার পশ্চিম চরণী পত্তাশী রহিম উদ্দিন স্মৃতি দাখিল মাদ্রাসার ছাত্র মো. সোলায়মান নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝুমুর বালা সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনে যান। এসময় তিনি একটি কক্ষে চার পরীক্ষার্থীকে ব্যবসায় শিক্ষা প্রশ্নপত্রের সেট পরিবর্তন করায় এবং আরেকটি কক্ষে এক পরীক্ষার্থীকে পৌরনীতি প্রশ্নপত্রের সেট পরিবর্তন করায় হাতে-নাতে ধরে ফেলেন। এসময় তার নির্দেশে কেন্দ্র সচিব ওই পাঁচ পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

এছাড়া ইন্দুরকানি উপজেলার ইন্দুরকানি কলেজ কেন্দ্রে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালে মো. সোলায়মানকে নকল করায় সময় ইউএনও রাজিব অহমেদ ওই পরীক্ষার্থীকে হাতে-নাতে ধরে ফেলেন। এসময় তার নির্দেশে তাকে কেন্দ্র সচিব বহিষ্কার করেন।

পরীক্ষা কেন্দ্র সচিব শাহ আলম হাওলাদার বলেন, ওই পরীক্ষার্থীর কাছে নকল পাওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।