ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জ‌বিতে মাদকবিরোধী সমাবেশ-কনসার্ট ৫ মার্চ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, মার্চ ১, ২০১৮
জ‌বিতে মাদকবিরোধী সমাবেশ-কনসার্ট ৫ মার্চ সাংবা‌দিকদের সঙ্গে এক মত‌বি‌নিময় সভায়

জবি: বাংলাদেশ পু‌লিশ এবং জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের (জ‌বি) যৌথ উদ্যোগে আগামী সোমবার (৫ মার্চ) ক্যাম্পাসের বিজ্ঞান অনুষদের মাঠে মাদকবিরোধী সমাবেশ ও কনসার্টের আয়োজন করা হয়েছে।

বৃহস্প‌তিবার (১ মার্চ) দুপুরে বিশ্ব‌বিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে সাংবা‌দিকদের সঙ্গে এক মত‌বি‌নিময় সভায় এ ঘোষণা দেওয়া হয়।

এসময় জ‌বি উপাচার্য তার বক্তব্যে বলেন, ১৬ কো‌টি মানুষের দেশে যে প‌রিমাণ পু‌লিশ দরকার, সে হিসেবে বাংলাদেশে পু‌লিশ পর্যাপ্ত নয়।

তাছাড়া পু‌লি‌শি বিচার সালিশ করে মাদক আর সন্ত্রাস দমন করা সম্ভব নয়। সেজন্য প্রয়োজন জনসচেতনতা। আর সে লক্ষে এমন সভা কনফারেন্সসহ জনসচেতনতামূলক আয়োজনের বিকল্প নেই।

পু‌লিশের লালবাগ ডি‌ভিশনের ডেপু‌টি ক‌মিশনার (ডি‌সি) ইব্রাহীম খান বলেন, সন্ত্রাস দমন করা গেলেও মাদক দমন করা পু‌লিশের একার পক্ষে সম্ভব নয়। সাধারণ শিক্ষার্থীদের এ ব্যাপারে এ‌গিয়ে আসতে হবে। বিশ্ব‌বিদ্যালয় শিক্ষার্থীরা যেহেতু দেশের বি‌ভিন্ন অঞ্চল থেকে আসেন, তাই তারা মাদক নির্মূ‌লের আন্দোলনে অ্যাম্বাসেডর হিসেবে কাজ করতে পারে।  

‘আমরা মনে ক‌রি, বিশ্ব‌বিদ্যালয়সহ বি‌ভিন্ন শিক্ষা প্র‌তিষ্ঠানের শিক্ষার্থীদের মাদকবিরোধী এ আন্দোলনে সক্রিয় অংশগ্রহণে ২০২১ সালের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার মূল হা‌তিয়ার হয়ে উঠতে পারে’।

মত‌বি‌নিময় সভায় জ‌বি রে‌জিস্ট্রার ও‌হেদুজ্জামান, জ‌বি সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল, ম‌হিউদ্দীন মা‌হি, নিগার সুলতানা নাজনীন ও বি‌ভিন্ন জাতীয় দৈ‌নিক ও অনলাইন সাংবা‌দিকরা উপ‌স্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ০১, ২০১৮
কেডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।