ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবিতে বসন্ত উৎসব

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
ইবিতে বসন্ত উৎসব ইবিতে বসন্ত উৎসবে ৠালি

ইবি: ফাল্গুন শেষে চৈত্রের বিদায় লগ্নে এসেও বাসন্তি উৎসবে মাতলো ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। অন্যান্য বছরগুলোতে ফাল্গুনের প্রথমদিনে বসন্ত বরণ অনুষ্ঠান হলেও শীতকালীন ছুটি থাকায় এবছর বসন্তের বিদায় লগ্নে পালন করা হয় বসন্ত উৎসব।

বসন্ত উৎসব উপলক্ষে মঙ্গলবার (২৭ মার্চ) সকাল থেকেই মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বাসন্তি শাড়ি আর পাঞ্জাবি পরিহিত শিক্ষার্থীদের পদচারণায় প্রাণচঞ্চল হয়ে ওঠে  বিশ্ববিদ্যালয়ের প্রতিটি চত্বর।

বসন্তের শেষ দিকে এসেও বাসন্তি সাজে শিক্ষার্থীদের মনে জাগে প্রাণের সঞ্চার।

বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আদনান বাংলানিউজকে বলেন, 'বসন্তের ক্রান্তিলগ্নে এসেও মনে হচ্ছে বসন্তকে নতুনরূপে পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে এক কাতারে দিনটি উদযাপন এক নতুন মাত্রা যোগ করেছে।

দিনটি উপলক্ষে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বর প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়।

পরে সকাল ১১টায় বাংলা মঞ্চে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. গৌতম কুমার দাসের সভাপতিত্বে এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল ও সহকারী অধ্যাপক তিয়াশা চাকমার যৌথ সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা।

সভা শেষে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।