ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবি-ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারামারি, আহত ৫

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
ঢাবি-ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারামারি, আহত ৫

ঢাকা বিশ্ববিদ্যালয়: ইভটিজিংকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের মোট পাঁচজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৭ মার্চ) রাত ১০দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ হোস্টেলের সামনে এ ঘটনা ঘটে।

ঢাকা কলেজের আহত চারজনের মধ্যে দু’জনের আঘাত গুরুতর।

আহতরা হলেন- শামিম, আবির, রিফাত ও মিথুন।

এতে ঢাবির শিল্পকলার ইতিহাস বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী শাহাদাত এবং ঢাকা কলেজের চার শিক্ষার্থী আহত হয়। আহতদের সবাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাবি শাহনেওয়াজ হোস্টেলের সামনে বিজয় কর্ণার রেস্টুরেন্টে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী আড্ডা দিচ্ছেলেন। এ সময় তারা কয়েকজন মেয়েকে দেখে কমেন্ট করলে ঘটনাস্থলে উপস্থিত ঢাবির শিক্ষার্থী শাহাদাত বিষয়টি নিয়ে জিজ্ঞেস করতে গেলে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে শাহাদাতকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মারধর করে। এতে তার মাথা ফেটে যায়। পরে ঘটনাস্থলের পাশে থাকা শাহনেওয়াজ হোস্টেলের অন্য শিক্ষার্থীরা এসে ঢাকা কলেজের শিক্ষার্থীকে মারধর করে।  

এ সময় মারধর ও ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে ঢাকা কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শামীম ও আবিরের মাথা ফেটে যায়। আহত হয় আরও দু’জন। পরে ঢাকা কলেজের অন্য শিক্ষার্থীরা দেশীয় অস্ত্র নিয়ে শাহনেওয়াজ হোস্টেলের সামনে অবস্থান করলে উত্তেজনা বিরাজ করে। এ সময় সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানি বাংলানিউজকে বলেন, দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছিলো। আমরা প্রক্টরিয়াল টিম পাঠিয়েছি। পরিস্থিতি এখন শান্ত।

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এসকেবি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।