ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে র‌্যাগিং-মাদক নির্মূলের দাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
জাবিতে র‌্যাগিং-মাদক নির্মূলের দাবিতে মানববন্ধন বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পশ্চিম পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিং ও মাদক নির্মূলের দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

বুধবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পশ্চিম পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, হলগুলোতে র‌্যাগিং নামক অপসংস্কৃতি চালু রয়েছে।

যার কারণে শিক্ষার্থীরা মাদকের প্রতি আসক্তি হচ্ছে। এ বিষয়ে প্রশাসনের কোনো তদারকি নেই।

এ অপসংস্কৃতি দূর ও মাদকের ভয়াল থাবা থেকে শিক্ষার্থীদের বাঁচাতে অতিদ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বাংলানিউজকে বলেন, ‘মানববন্ধনে অধিকাংশ হল প্রভোস্ট উপস্থিত। র‌্যাগিং বন্ধ করার বিষয়ে তারাই উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করার কথা। কারণ হলগুলোতেই র‌্যাগিংয়ের ঘটনা ঘটে থাকে। র‌্যাগিং বন্ধে কি কি করণীয় সেই বিষয়ে তারা আমাকে পরামর্শ দেবে। কিন্তু তা না করে কেনো তারা মাঠে নেমে র‌্যাগিং বন্ধ করার দাবি জানাচ্ছে তা আমার বোধগম্য নয়’।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল করিব, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক কৌশিক সাহা, অধ্যাপক অসিত বরণ পাল, অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ অধ্যাপক কবিরুল বাশার, অধ্যাপক এ এস এম আবু দায়েন, অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির, সহযোগী অধ্যাপক হোসনে আরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।