ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের দাবি মেনে খুলছে বাগেরহাট মেরিন টেকনোলজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
শিক্ষার্থীদের দাবি মেনে খুলছে বাগেরহাট মেরিন টেকনোলজি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাগেরহাট:  শিক্ষার্থীদের দাবি মেনে দীর্ঘ দেড়মাস পর বৃহস্পতিবার (২৯ মার্চ) খুলছে বাগেরহাটের ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি। 

শিক্ষার্থীদের দাবি অনুযায়ী, বদলি করা হয়েছে ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামকে। মো. সিরাজুল ইসলামকে নারায়ণগঞ্জে সিনিয়র ইনস্ট্রাক্টর পদে বদলি করা হয়েছে।

২২ মার্চ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব শোভা শাহনাজ স্বাক্ষরিত পত্রে এ আদেশ দেয়া হয়। বুধবার (২৮ মার্চ) স্বাক্ষরিত ওই আদেশের কপি বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে পৌঁছায়।

আদেশে বলা হয়, বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামকে সিনিয়র ইনস্ট্রাক্টর পদে নারায়ণজগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে এবং চাঁদপুরের আইএমটি ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনকে বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে বদলি করা হলো।  

এর আগে ২৮ ফেব্রুয়ারি ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামকে সিরাজগঞ্জে বদলি করা হয়েছিল। কিন্তু ওই আদেশের পর জটিলতা দেখা দিলে  তা বাতিল করে নতুন বদলির আদেশ দেয়া হয়।  

মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে  তার অপসারণ দাবিতে  ১২ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পরে ১৫ ফেব্রুয়ারি বেলা ২টার দিকে অনির্দিষ্টকালের জন্য বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি বন্ধ ঘোষণা করে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।