ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শ্রেণিকক্ষে রাবি শিক্ষক অসুস্থ, হাসাপাতালে মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৮
শ্রেণিকক্ষে রাবি শিক্ষক অসুস্থ, হাসাপাতালে মৃত্যু

রাবি: শ্রেণিকক্ষে পাঠদানরত অবস্থায় হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক সুলতান আহমদ। সেখান থেকে তাকে দ্রুত হাসপাতালে নেওয়ার কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যুবরণ করেন।

অধ্যাপক সুলতান রাজশাহীর বরেন্দ্র গবেষণা জাদুঘরের পরিচালকেরও দায়িত্বে ছিলেন।

বিভাগের শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার (২৯ মার্চ) সকাল ৯টার দিকে তিনি বিভাগের প্রথম বর্ষের ক্লাস নেওয়ার সময় তিনি বুকে ব্যথা অনুভব করেন।

এসময় শিক্ষার্থী ও শিক্ষকরা তাকে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে (রামেক) নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক আজিজুল হক বলেন, হাসপাতালে নেওয়ার সময় তিনি আমাদের সঙ্গে কথা বলছিলেন। হাসাপাতালে ডায়াবেটিস ও হার্ট অ্যাটাক হয়েছে কি না পরীক্ষাচলাকালেই তার মৃত্যু হয়। তার হার্ট অ্যাটাক হয়েছিল বলে চিকিৎসক আমাদের জানিয়েছেন।

তিনি আরো বলেন, বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

২ মে বরেন্দ্র গবেষণা জাদুঘরের বর্ধিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে অধ্যাপক সুলতান আহমদের সভাপতিত্ব করার কথা ছিল। অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।