ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মতিয়ার বক্তব্য প্রত্যাহারের দাবি জাবি শিক্ষার্থীদের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
মতিয়ার বক্তব্য প্রত্যাহারের দাবি জাবি শিক্ষার্থীদের আন্দোলনরত জাবি শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দেওয়া বক্তব্য তিন দিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (১০ এপ্রিল) বেলা ১টার দিকে বিক্ষোভ-মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানায় শিক্ষার্থীরা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একটি বিক্ষোভ-মিছিল বের করে তারা।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কোটা সংষ্কার আন্দোলনের আহ্বায়ক খান মুনতাসির আরমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দেওয়া বক্তব্য আগামী তিন দিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানান। এসময় পুলিশি হামলার বিচার দাবি করে ও ক্লাস-পরীক্ষা বন্ধ রাখায় সব বিভাগের শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি।

সকালে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখা’র ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলনকারীরা। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। যান চলাচল স্বাভাবিক ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, জলকামান ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

এসময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। তাৎক্ষণিক তাদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া শেষে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
ওএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।