ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভাপতি এশা বহিষ্কৃত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভাপতি এশা বহিষ্কৃত ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া ছাত্রীদের মারধরের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১০ এপ্রিল) দিনগত গভীর রাতে হলে মারধরের অভিযোগ ওঠার পরপরই ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান এশাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়েছে।

এদিকে, ছাত্রীদের মারধরের অভিযোগ ওঠার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সাংবাদিকদের জানান, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে এশাকে হল থেকে বহিষ্কার করা হবে।

এ ঘটনার পর কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা তিন দফা দাবির কথা জানিয়েছেন। তাদের দাবিগুলো হলো-এশার ছাত্রত্ব বাতিল, ছাত্রলীগের সব নেত্রীকে হল থেকে বহিষ্কার ও রাজনীতিমুক্ত হল ঘোষণা করতে হবে।

বাংলাদেশ সময়: ০৩১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এসকেবি/এসএ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।